এপ্রিল ২৯, ২০২৪

লক্ষ্মীপুর নিউজ

দিন বদলের প্রত্যয়ে

লক্ষ্মীপুর সদর উপজেলা শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মোস্তফা কাজল

নিজস্ব প্রতিবেদকঃ  লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগন্জ থানাদিন প্রতাপগন্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজি মোঃ মোস্তাফা কাজল জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ এর শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন।
শিক্ষার মান নিশ্চিতকরণ এবং শিক্ষার ক্ষেত্রে বহুমুখী অবদান রাখার জন্য উপজেলা পর্যায়ের জাতীয় প্রাথমিক শিক্ষা পদক- ২০২৩; বাছাই কমিটি শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত করেন।
এর আগেও তিনি ২০২১/২০২২ সালে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। এছাড়াও প্রতাপগন্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যোগদানের পর থেকেই বিদ্যালয়ের শিক্ষার্থীদের কার্যক্রম উন্নতি ও ছাএছাএীদের স্বপ্নের বিদ্যালয় হিসেবে গড়ে তুলতে সর্বদা কাজ করে যাচ্ছেন।তিনি অত্যন্ত দক্ষতার সাথে প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন এবং সুনাম অর্জন করেছেন। শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নিয়মিত সাংস্কৃতিক, সামাজিক এবং নৈতিক শিক্ষার প্রতিও তিনি গুরুত্বারোপ করেন।

শ্রেষ্ঠ শিক্ষক হওয়ার অনুভূতি ব্যক্ত করে বলেন, উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ার এ অর্জন আমার একার নয়। এ অর্জন প্রতাপগন্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বৃন্দের ম্যানেজিং কমিটির সদস্য বৃন্দের স্কুলের ছাত্র-ছাত্রী সহ সকলের।

তিনি আরও বলেন, উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ায় ভালো লাগছে। আমি সব সময়ই চেয়েছি শিক্ষার্থী ও শিক্ষকদের জন্য কাজ করতে, শিক্ষার্থীদের পড়াশোনার মান বৃদ্ধিতে আমি সব সময়ই ইতিবাচক ছিলাম এবং থাকবো। শ্রেষ্ঠ এই প্রধান শিক্ষক মোস্তফা কাজল ছোটবেলা থেকেই একজন ভাল উপস্থাপক হিসাবে সুনাম অর্জন করাসহ শিক্ষক সুলভ আচরণের জন্য তার বিদ্যালয়ের সকল শিক্ষক, বিদ্যালয় পরিচালনা পর্ষদ, অভিভাবক ও শিক্ষার্থীদের কাছে প্রিয় ও একজন আর্দশ শিক্ষক হিসাবে স্থান করে নিয়েছেন।

এছাড়াও শিক্ষা মেলা,উন্নয়ন মেলা তথাপি প্রাথমিক শিক্ষা সংক্রান্ত যেকোন কর্মসূচিতে এই প্রধান শিক্ষক নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।
বিদ্যালয়ের শিক্ষকরা বলেন, তিনি আমাদের বিদ্যালয়ের গর্ব। বিদ্যালয়ের সকল কাজে তার আগ্রহ, উদ্দীপনা, দায়িত্ববোধ আমাদেরকে মুগ্ধ করে। শিক্ষার্থীদের কাছে তিনি খুব জনপ্রিয়। যাচাই বাছাই কমিটিকে ধন্যবাদ জানাই সঠিক শিক্ষক নির্বাচনের জন্য।
আমার এই সাফল্যে কমিটির সকল সদস্য, বিদ্যালয়ের সহকর্মীবৃন্দ, ছাত্র-অভিভাবকবৃন্দ, শুভাকাঙ্ক্ষীদের আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানিয়েছেন প্রতাপগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী মোহাম্মদ মোস্তফা কাজল।

Please follow and like us:
error20
fb-share-icon
Tweet 20
fb-share-icon20

About Author