এপ্রিল ২৮, ২০২৪

লক্ষ্মীপুর নিউজ

দিন বদলের প্রত্যয়ে

সুফল পাবে আরো ১৫ শতাংশ মানুষ, লক্ষ্মীপুর পৌরবাসীর সুপেয় পানি সরবরাহে নতুন প্রকল্পের বাস্তবায়ন শুরু

নিউজ ডেস্ক :
লক্ষ্মীপুর পৌরবাসীর সুপেয় পানি সরবরাহে আরো একটি নতুন প্রকল্পের বাস্তবায়ন কার্যক্রম শুরু হয়েছে। বুধবার (১২ জুন) বিকালে লক্ষ্মীপুর পৌর শহরের বাঞ্চানগর এলাকায় এ কার্যক্রমের আনুষ্ঠানিক সূচনা করা হয়। এ লক্ষে ৬৮০ ঘনমিটার ধারণ ক্ষমতা সম্পন্ন ওভার হেড ট্যাংকের ভিত্তি প্রস্তর স্থাপন করেন পৌর মেয়র আবু তাহের। কাজটি সম্পন্ন হলে আরো ১৫ শতাংশ পৌরবাসী সুপেয় পানি প্রাপ্তির সুফল ভোগ করবে বলে জানায় পৌর কর্তৃপক্ষ।
জানা যায়,
ইউ জি আই আই পি-৩ প্রকল্পের আওতায় স্থানীয় এলজিইডি, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও লক্ষ্মীপুর পৌরসভার বাস্তবায়নে উক্ত পানি সরবরাহ প্রকল্পটিতে ব্যায় ধরা হয়েছে ২৬ কোটি টাকা। এ প্রকল্পের আওতায় ঘন্টায় ৩০০ ঘনমিটার পরিশোধন ক্ষমতা সম্পন্ন ১টি আয়রন ট্রিটম্যান্ট প্লান্ট, ৬৮০ ঘনমিটার ধারণ ক্ষমতার ১টি ওভার হেড ট্যাংক, ৭টি প্রডাকশন টিউবওয়েল, ৫০টি হ্যান্ড টিউবওয়েল স্থাপনসহ ৩৩ কি:মি: পাইপ লাইন ও ৪ হাজারটি পানির মিটার স্থাপন করা হবে। পৌর শহরের ২ নং ওয়ার্ড বাঞ্চানগরে ৫৫ শতাংশ জমির উপর মুল প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয় এ দিন। এসময় দোয়া, মোনাজাত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে পৌরসভার উপ-সহকারি প্রকৌশলী শামছুল আলমের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম সালাহ্ উদ্দিন টিপু, প্রেসক্লাব সভাপতি কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল, প্রকৌশলী এ কে এম রশিদ আহমেদ, মোহাম্মদ নাসরুল্লাহ, আবুল বাশার প্রমুখ।
বক্তারা বলেন,
এ প্রকল্পটি নিয়ে পৌর এলাকায় মোট ৪টি পানি সরবরাহ প্রকল্প হবে। এটি বাস্তবায়ন হলে নতুন করে আরো ১৫ শতাংশ পৌরবাসী সুপেয় পানির সুফল ভোগ করবেন। এর ফলে মোট জনগোষ্ঠির অর্ধেক মানুষের পানির চাহিদা মিটবে। অপরাংশের চাহিদা মেটাতে পৌরকর্তৃপক্ষের প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান বক্তারা।

Please follow and like us:
error20
fb-share-icon
Tweet 20
fb-share-icon20

About Author