লক্ষ্মীপুরে পিকআপভ্যানের চাপায় ছাত্র নিহত, ভাঙচুর, সড়ক অবরোধ

জগন্নাথ দাস :
লক্ষ্মীপুরে পিকআপভ্যানের চাপায় ইয়াসিন আরাফাত (৮) নামে এক মাদ্রাসা ছাত্র নিহত হয়েছে। এ ঘটনার প্রতিবাদে গাড়ী ভাঙচুর ও লক্ষ্মীপুর-ভোলা মজুচৌধুরীর হাট সড়ক দুই ঘন্টাব্যাপী অবরোধ করে রাখে বিক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসী। রবিবার সকাল সাড়ে ৮টার দিকে লক্ষ্মীপুর- ভোলা মজু চৌধুরীর হাট সড়কের হামিদ মিয়াজী দাখিল মাদ্রাসার সামনে এ ঘটনা ঘটে। এসময় ওই রুটে চলাচলকৃত সকল যানবাহন চলাচল বন্ধ হয়ে দুর্ভোগে পড়েন যাত্রীরা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নিহত ছাত্র আরাফাত স্থানীয় মো. বাবুলের ছেলে ও ওই মাদ্রাসার ৩য় শ্রেণীর ছাত্র।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল সাড়ে ৮টার দিকে মাদ্রাসার প্রবেশের পথে লক্ষ্মীপুর থেকে ছেড়ে যাওয়া একটি পিকআপভ্যান ওই ছাত্রকে চাপা দেয়। এসময় ঘটনাস্থলেই সে মারা যায়। এ ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ মাদ্রাসা শিক্ষার্থী ও এলাকাবাসী পিকআপভ্যানটি ভাঙচুর করে সড়কে গাছের গুড়ি ও বেঞ্চ ফেলে অবরোধ করে। এসময় নিরাপদ সড়ক চাই, ছাত্র হত্যার বিচার চাই দাবীতে মুখরিত ছিল শিক্ষার্থীরা।
প্রায় দুই ঘন্টা বিক্ষোভ ও সড়ক অবরোধের পর স্থানীয় ইউপি চেয়ারম্যান এবং সদর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে অবরোধ তুলে দেন।
সদর থানার এস আই ইয়াকুব ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পিকআপভ্যানটি আটক করা হয়েছে, নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।