ফেব্রুয়ারি ৮, ২০২৩

লক্ষ্মীপুর নিউজ

দিন বদলের প্রত্যয়ে

স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের বায়জিদের কম্বল বিতরণ

নিজস্ব প্রতিবেদকঃ  ১৯৭২ সালের ১০ ই জানুয়ারির এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাবন্দী দশা থেকে মুক্তি পেয়ে ফিরে আসেন বাংলাদেশ। দেশে ফিরে বঙ্গবন্ধু মানুষের ভালোবাসায় সিক্ত হন। মহান এই নেতাকে দীর্ঘ ৯ মাস পর কাছে পেয়ে আবেগে আপ্লুত হন বাঙালি জাতি ।
মঙ্গলবার (১০ জানুয়ারি) সকালে দিবসটি উপলক্ষে লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক মো. বায়েজিদ ভূঁইয়া নিজ উদ্যোগে রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশি ইউনিয়নের মেঘনা নদীর পাড়ে শতাধিক ছিন্নমূল মানুষের মাঝে (কম্বল) বিতরণ করেন।
এর আগে একই এলাকায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।সভায় বক্তব্য রাখেন চরবংশি ইউনিয়ন যুবলীগের আহবায়ক ও প্যানেল চেয়ারম্যান দিদার মোল্লা, রায়পুর উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক গোফরান বাবু, উপজেলা যুবলীগ এর সাবেক সদস্য বিটু চৌধুরী, যুবলীগ নেতা হুমায়ুন, নিশান, মিহন সহ বিভিন্ন নেতৃবৃন্দ প্রমুখ।যুবলীগ নেতা বায়েজিদ ভুইয়া বলেন, টানা কয়েকদিনের তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত। সমাজের অসহায় ও ছিন্নমূল মানুষের জন্য অনেকটা কঠিন হয়ে দাঁড়িয়েছে। তারা যাতে কষ্ট না পায় সে জন্য কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের নির্দেশে নদীতে বাস করা মানুষের জন্য প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সহযোগিতা করার। সেই ধারাবাহিকতায় বেদে পরিবারের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়েছে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বাংলাদেশের স্বাধীনতা পূর্ণতা লাভ করে। তার আগমনে স্বাধীনতা অর্জনের আনন্দ জাতি উপভোগ করে। এ দিবস বাঙালি জাতির ঐতিহ্যের অবিচ্ছেদ্য অংশ। এই দিনের ইতিহাস পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্তির দাবি জানান তিনি।

Please follow and like us:
error20
fb-share-icon
Tweet 20
fb-share-icon20