অক্টোবর ৫, ২০২২

লক্ষ্মীপুর নিউজ

দিন বদলের প্রত্যয়ে

লক্ষ্মীপুর পৌরসভার ২ নং ওয়ার্ডের আল আমিন একজন সফল কাউন্সিলর

নিজস্ব প্রতিবেদকঃ প্রতিটি মানুষের স্বপ্ন থাকে। কিন্তু স্বপ্নের পথে পা বাড়ালেই একের পর এক আসতে থাকে প্রতিবন্ধকতা। যে ব্যক্তি এসব প্রতিবন্ধকতা ডিঙিয়ে এগিয়ে যাবেন তিনিই হবেন সফল।

বলছি লক্ষীপুর পৌরসভার ২ নং ওয়ার্ড এক জন সফল কাউন্সিলর মোঃ আল আমিনের কথা।
যিনি সাধারণ মানুষের প্রত্যাশা পূরণে নিরন্তর কাজ করে যাচ্ছেন। তারপরও সাধারন মানুষের প্রত্যাশা থাকে। তিনি, তাঁর পরিশ্রম, সাহস, ইচ্ছাশক্তি, একাগ্রতা আর প্রতিভার সমন্বয়ে সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নের জন্য, স্থানীয় সরকারের উন্নয়ন কর্মকান্ড সঠিক ও সুচারুভাবে বাস্তবায়নের জন্য, ডিজিটাল বাংলাদেশের যে স্বপ্ন রয়েছে সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

এই কাউন্সিলর কাজে সফলও হয়েছেন। সকলের সহযোগিতা পাচ্ছেন এবং সকলের সহযোগিতা নিয়ে এগিয়ে যাচ্ছেন কাউন্সিলর আল আমিন। কমিশনার হিসেবে সফলতা পাওয়ায় তিনি আজ সর্বত্র সম্মানিত হচ্ছেন। তারুণ্যের প্রতীক এ ব্যক্তি তাঁর বয়স ও অভিজ্ঞতা দুটিকেই হার মানিয়েছেন। তাঁর কর্মকান্ডে মনে হয় তিনি নবীন নয়। তিনি অনেক প্রবীণ। তার অভিজ্ঞতা রয়েছে অনেক।

দায়িত্ব নেওয়ার পর থেকেই উল্লেখযোগ্য উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে সাধারণ মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন। এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়নে তাঁর নিরন্তর প্রয়াস সব মহলেই প্রশংসা কুঁড়িয়েছে। রাস্তা ঘাটের উন্নয়ন, সামাজিক উন্নয়নসহ বিভিন্ন প্রকল্পের বাস্তবায়নে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে পৌর সভায় নিজের মুখ উজ্জ্বল করেছেন।

নিরহংকারী এই মানুষটি দলমত নির্বিশেষে আজ সকলের কাছে প্রিয়। সর্বোপরি কাজ করছেন সাধারণ মানুষের কল্যাণের জন্য। বয়সে তরুন হলেও তিনি মনোবল হারাননি। এই সফল মানুষটি দলীয় নেতাকর্মী থেকে শুরু করে প্রতিটি মানুষের বিপদ আপদে ছুটে যান।

পৌর এলকায় সাধারণ মানুষের মতে, আমরা নেতা বা কমিশনার বুঝিনা। আল আমিন ভাই একজন ভাল মানুষ। তিনি একজন কর্মঠ ব্যক্তি। তিনি কমিশনার পদে থাকলে আমাদের তথা পৌর ২ নং ওয়ার্ডের উপকার হবে। আমাদের দু:খ দুর্দশায় তাঁকে সহজেই পাশে পাওয়া যায়।

ইতোমধ্যে তিনি সমাজের সকল মতাদর্শের মানুষের কাছে একজন দক্ষ, পরিশ্রমী ও মেধাবী সমাজ সেবক এবং উদীয়মান কমিশনার হিসাবে ব্যাপক পরিচিতি লাভ করেছেন।

নির্বাচনকালীন সময়ে সাধারণ জনগনকে দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করে একজন সফল ও জনপ্রিয় কমিশনার হিসেবে সবশ্রেনীর মানুষের অন্তরে স্থান করে নিয়েছেন লক্ষ্মীপুর পৌরসভার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ আল-আমিন। তিনি কমিশনার নির্বাচিত হওয়ার পর মাত্র কয়েক মাসের মাথায় তার প্রিয় ২ নং ওয়ার্ডকে উন্নয়নের মাষ্টার প্লানের আওতায় এনে ব্যাপক উন্নয়ন মূলক কর্মসূচি হাতে নিয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, তিনি কমিশনার হিসেবে নির্বাচিত হওয়ার পর থেকে এলাকার উন্নয়নে মহা-পরিকল্পনা গ্রহন করেছেন। গৃহিত পরিকল্পনার আলোকে তিনি একের পর এক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করে যাচ্ছেন।

সরজমিনে গুরুে দেখা যায় তিনি এলাকার দরিদ্র জনগোষ্টির উন্নয়নে বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচি বাস্তবায়ন করছেন এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছেন। তিনি এ পর্যন্ত ২ নং বাসির বিভিন্ন রাস্তার উন্নয়নসহ স্কুল, মাদ্রাসা, কবরস্থান, মসজিদ, ঈদগাঁমাঠ সংস্কার করে গরীব দু:খী মানুষের মাঝে বয়স্কভাতা, বিধবাভাতা সঠিকভাবে বিতরণ করেছেন এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্প সঠিকভাবে বাস্তবায়ন করে তার কার্যালয়ে শালিসের মাধ্যমে বিভিন্ন সমস্যার সমাধান করে যাচ্ছেন।

আগামী দিনে সততা ও কর্মদক্ষতার সাথে পৌর ২ নং বাসিকে উন্নয়নের অগ্রযাত্রায় অগ্রণী ভূমিকা পালন করে এই ২ নং ওয়ার্ডকে আধুনিক মডেল হিসেবে গড়ে তুলবেন এমনটাই প্রত্যাশা পৌর বাসির।

Please follow and like us:
error20
fb-share-icon
Tweet 20
fb-share-icon20