অক্টোবর ২১, ২০২১

লক্ষ্মীপুর নিউজ

দিন বদলের প্রত্যয়ে

লক্ষ্মীপুরে গরিব ও দুস্থ পরিবারের মাঝে খাদ্য বিতরণে শেখ মনি ফুড ব্যাংক

নিজস্ব প্রতিবেদকঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহতদের স্মরণে লক্ষ্মীপুরে মানবিক যুবলীগের পক্ষে ৫০০ গরিব ও দুস্থ পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করেছে শেখ মনি ফুড ব্যাংক। রেশনিং সিস্টেম আদলে রেশন কার্ড বিতরণপূর্বক বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে লক্ষ্মীপুর উত্তর তেমুহনী, দালালবাজার, জকসিন, মান্দারী, চন্দ্রগঞ্জ, রায়পুর ও রামগঞ্জের মীরগঞ্জ সহ বিভিন্ন স্থানে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

করোনার এই মহাসংকটে বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিল এর নির্দেশনায় ওই কর্মসূচি পালন করেন জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক বায়েজীদ ভূঁইয়া। রেশন কার্ডধারীরা প্রতি মাসে ৬ দিন পাবে এসব খাদ্য সহায়তা। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে, ৫ কেজি চাল, ১ কেজি করে ডাল, চিনি, তৈল, পেঁয়াজ ও আলু। যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির নামে ওই ফুড ব্যাংক চালু করা হয়।

জানা যায়, জাতির জনকের জ্যৈষ্ঠ পুত্র শেখ কামালের জন্মদিন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট নিহতদের স্মরণেই যুবলীগ নেতা বায়েজীদ ভূঁইয়া নিজ অর্থায়নে গরীব মানুষের জন্য এমন আয়োজন করেন। করোনার প্রারম্ভ থেকেই কৃষকের ধান কাটা, খাদ্য সামগ্রী, রান্না করা খাবার, অক্সিজেন, অ্যাম্বুলেন্স সেবা নিয়ে মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছেন তিনি। ভবিষ্যতে মানবিক যুবলীগের পক্ষে এমন কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান বায়েজীদ।

Please follow and like us:
error20
Tweet 20
fb-share-icon20