জুন ১৭, ২০২১

লক্ষ্মীপুর নিউজ

দিন বদলের প্রত্যয়ে

লক্ষ্মীপুরে শিক্ষকদের নির্দেশপত্র বাতিল সহ ৩ দফা দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদকঃ  ২০১৩ সালে জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষকদের উত্তোলিত টাইমস্কেল ফেরত প্রদানের নির্দেশপত্র বাতিল সহ ৩ দফা দাবীতে লক্ষ্মীপুরে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে শিক্ষকরা। প্রাথমিক শিক্ষক মহাজোট জেলা শাখার উদ্যোগে মঙ্গলবার দুপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়ার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোট জেলা শাখার আহ্বায়ক মোহাম্মদ আঃ ছোবহান বলেন, বিভিন্ন পরিপত্রের আলোকে ২০১৩ সাল থেকে সারাদেশে ৪৮ হাজার ৭২০ জন শিক্ষক টাইমস্কেল সহ বিভিন্ন সুযোগ সুবিধা পেয়ে আসছেন। কিন্তু গত ১২ আগস্ট ২০২০ইং অর্থ মন্ত্রণালয় কর্তৃক প্রাথমিক শিক্ষকদের উত্তোলিত টাইমস্কেল ফেরত প্রদানের নির্দেশ করে একটি পত্র ইস্যু করে। এর প্রতিবাদ ও ৩ দফা দাবীতে দেশের ৬৪টি জেলায় মানববন্ধনসহ প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করবেন শিক্ষকরা।

তাদের দাবীকৃত ৩ দফার মধ্যে গত ১২ আগস্ট ২০২০ইং অর্থ মন্ত্রণালয় কর্তৃক জারীকৃত পত্রটি সংশোধন ও ৪৮ হাজার ৭শ ২০জন প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের উত্তোলিত প্রাপ্ত টাইমস্কেল জটিলতার স্থায়ী সমাধান করা, বিধিমালা ২০১৩ অনুযায়ী কার্যকর চাকুরীকালের ভিত্তিতে জ্যেষ্ঠতা, পদোন্নতি, সিলেকসন গ্রেড এবং প্রযোজ্য টাইম স্কেল প্রদান করা এবং অধিগ্রহণকৃত বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি কর্তৃক নিয়োগপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে নাম গেজেট থেকে বাদ পরায় গ্রেজেটে অন্তভূক্ত করা।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রাথমিক শিক্ষক মহাজোট জেলা শাখার যুগ্ম-আহ্বায়ক মো. শরীফ হোসেন বাচ্চু, শফিক উল্লাহ, রেজাউল হক চৌধুরী, বেলাল আহাম্মদ, আবু বক্কর ছিদ্দিকসহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকারা।