অক্টোবর ২৫, ২০২১

লক্ষ্মীপুর নিউজ

দিন বদলের প্রত্যয়ে

লক্ষ্মীপুর চন্দ্রগঞ্জ বাসীকে ঈদ মোবারক জানিয়েছেন ছাত্রনেতা কাজী বাবলু

নিজস্ব প্রতিবেদকঃ পবিত্র ঈদুল আযহা উপলক্ষে লক্ষ্মীপুর জেলা বাসিকে ঈদের শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন লক্ষীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের আহবায়ক কাজী মামুনুর রশিদ বাবলু

এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, ত্যাগের মহিমায় মহিমান্বিত হয়ে প্রতি বছর ঈদুল আযহা আমাদের মাঝে ফিরে আসে। এবারের ঈদ-উল-আযহা অন্যান্য বছরের চেয়ে একটু আলাদা, কারণ মহামারী করোনা ভাইরাসে বিশ্বের সকল কিছু ওলট-পালট করে দিয়েছেন। তারী সাথে বাংলাদেশেও এর প্রভাব পড়েছে। যার ফলে স্বাস্থ্যবিধি মেনে কোরবানির পশু কেনা ও জবাই ব্যাপারে তিনি সর্বোচ্চ সতর্ক থাকার আহ্বান জানান।

আল্লাহর নৈকট্য অর্জনের উদ্দেশ্যে আত্মোৎসর্গ করাই কোরবানির প্রধান শিক্ষা। কোরবানির প্রকৃত রূপ হলো মনের গভীরে আল্লাহর প্রতি ভালোবাসা ও তাকওয়া নিয়ে প্রিয় বস্তু আল্লাহর নামে উৎসর্গ করা। আল্লাহ তা’আলার সন্তুষ্টি অর্জনের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারে ব্রত হওয়াই কোরবানির মর্মবাণী। তাই পশু কোরবানির পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সকলকে আহ্বান জানান এবং পশু কোরবানির পর পশুর বর্জ্য, আবর্জনা মাটিতে পুঁতে ফেলার সকলকে অনুরোধ জানান চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের এই নেতা।

শুভেচ্ছা বার্তায় তিনি আরো বলেন, ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়। সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করে সকল মানুষকে। ঈদ হল শান্তি সম্প্রীতির উৎসব। আগামী দিনেও দেশে এই শান্তি সম্প্রীতি বজায় থাকুক এই কামনা রইল। তিনি সবার কল্যাণ কামনা করেনও চন্দ্রগঞ্জ বাসীকে ঈদ মোবারক জানান ।

Please follow and like us:
error20
Tweet 20
fb-share-icon20