মে ৭, ২০২১

লক্ষ্মীপুর নিউজ

দিন বদলের প্রত্যয়ে

লক্ষ্মীপুরে কৃষকের পাশে দাঁড়িয়েছে জেলা যুবলীগ

নিজস্ব প্রতিবেদকঃ লক্ষ্মীপুরে শ্রমিক সঙ্কটের কারণে ধান কাটায় বিপাকে পড়েছে কৃষকরা। ওইসব বিপদগ্রস্ত কৃষকের পাশে দাঁড়িয়েছে জেলা যুবলীগ।

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত প্রখর রোদের মধ্যে সদর উপজেলার শাকচর ইউনিয়নের কৃষক শাহজাহান মিয়ার এক একর জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছে লক্ষ্মীপুর জেলা যুবলীগের নেতাকর্মীরা। জেলা যুবলীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপুর নেতৃত্ব জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল নোমান ও যুবলীগ নেতা শাকচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন চৌধুরী টিটুসহ স্থানীয় যুবলীগের নেতাকর্মীরা এ ধান কাটায় অংশগ্রহণ করেন।

পাকা ধান ঘরে তুলতে পেরে স্বস্তির হাঁসি হেঁসে কৃষক শাহজাহান মিয়া বলেন, করোনায় লকডাউনের কারণে ধান কাটার শ্রমিক না পেয়ে দুঃশ্চিন্তায় পড়ে গিয়েছিলাম। দুঃসময়ে যুবলীগের নেতাকর্মীদের নিয়ে সালাহ উদ্দিন টিপু আমার পাশে এসে দাঁড়িয়েছেন। এজন্য আমি তার প্রতি কৃতজ্ঞ। তার এ অবদান সবসময় মনে থাকবে আমার।
লক্ষ্মীপুর জেলা যুবলীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপু বলেন, করোনা মহামারিতে কৃষকরা যখন শ্রমিক সংকটে- তাদের পাকাধান কাটা নিয়ে শঙ্কায় আছেন, তখন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের আহবানে আমরা লক্ষ্মীপুর জেলা যুবলীগ তাদের পাশে এসে দাঁড়িয়েছি। প্রচন্ড তাপদাহে রোজা রেখে যুবলীগ কর্মীরা কৃষক শাহজাহান মিয়ার জমির ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছে।