মে ৮, ২০২১

লক্ষ্মীপুর নিউজ

দিন বদলের প্রত্যয়ে

লক্ষ্মীপুরে আগুনে পুড়ে ঘর ছাই, নিঃস্ব রিকশা চালক নাছির

নিজস্ব প্রতিবেদকঃ লক্ষ্মীপুরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে সূত্রপাত হওয়া আগুনে নাছির উদ্দিন নামে এক রিকশা চালকের টিনসেট বসতঘর পুড়ে ছাই। সারাদিনের ক্লান্তি শেষে রাতে বিশ্রাম নেওয়ার স্থানটি পুড়ে গিয়ে তিনি আজ নিঃস্ব। এতে প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান অসহায় রিকশা চালক।
বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে সদর উপজেলা লাহারকান্দি ইউনিয়নের চাঁদখালী গ্রামের বকশি হাজী বাড়ির নাছিরের ঘরটি পুড়ে ছাই হয়ে যায়। প্রায় এক ঘন্টা চেষ্টার পর স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনে। এরআগে আসবাবপত্রসহ পুরো ঘরটি পুড়ে ছাই হয়ে গেছে।
প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, হঠাৎ করে দাউ দাউ করে আগুন নাছিরের একচালা টিনের ঘরটিতে আগুন জ্বলতে দেখা যায়। পাশের পুকুর থেকে বালতি করে আশপাশের লোকজন প্রায় এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু এরআগেই পুরো ঘর পুড়ে ছাই হয়ে যায়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ ঘটনা ঘটতে পারে বলে জানিয়েছে স্থানীয়রা।
ভূক্তভোগী রিকশা চালক নাছির উদ্দিন জানান, পাঁচ সন্তানকে নিয়ে কোনরকম ঘরটিতে আমার দিন কাটতো। দিনে রিকশা চালিয়ে রাতে স্ত্রী সন্তান নিয়ে ঘরটিতে বিশ্রাম নিতাম। কিন্তু আগুনে আমার ঘরটির সঙ্গে কপালও পুড়েছে। আমি একবারে নিঃস্ব হয়ে পড়েছি। রিকশা চালিয়ে একটি ঘর নির্মাণ করা আমার জন্য দুঃস্বপ্ন।
লাহারকান্দি ইউনিয়ন পরিষদের সচিব মিজানুর রহমান বলেন, খবর পেয়ে আমি আগুনে পুড়ে যাওয়ার ছবি সংগ্রহ করেছি। সরকারি সহযোগীতার লক্ষ্যে নিয়ম অনুযায়ী উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন করবো।