লক্ষ্মীপুরে প্রধানমন্ত্রীর কাছে আমরা ক’জন মুজিব সেনা’র স্বারকলিপি

নিজস্ব প্রতিবেদকঃ মুজিব শতবর্ষে মহান বিজয়ের মাসে লক্ষ্মীপুরে বিভিন্ন দাবী নিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্বারকলিপি প্রদান করা হয়েছে। মাসব্যাপী নানা কর্মসূচির অংশ বিশেষ আমরা ক’জন মুজিব সেনা নামীয় সংগঠনের উদ্যোগে কর্মসূচির ১ম দিন মঙ্গলবার (১ ডিসেম্বর) বেলা ১১ টার দিকে এ স্বারকলিপি প্রদান করা হয়। সংগঠনটির জেলা শাখা কর্তৃক দেয়া স্বারকলিপি গ্রহন করেন অতিরিক্ত জেলা প্রশাসক সফিউজ্জামান ভূইয়া। একইভাবে সরকারি বিভিন্ন দপ্তরেও অনুলিপি প্রদান করা হয়। পুলিশ সুপারের পক্ষে অনুলিপি গ্রহণ করেন অতিরিক্ত পুলিশ সুপার রিয়াজুল কবির।
এসময় উপস্থিত ছিলেন মুজিব সেনার জেলা সদস্য সভাপরিচালনাকারী কবি মুজতবা আল মামুন,
সাবেক ছাত্রলীগ নেতা গোলজার মোহাম্মদ, মাহবুবু আলম বাবু, আবু তালেব হালান, মোফাচ্ছের হোসেন চুন্নু, সোহাগ পাটোয়ারী, রিয়াজ পাটোয়ারী প্রমুখ।
গণমাধ্যমের কাছে পাঠানো পত্র ও প্রধানমন্ত্রীর কাছে পাঠানো স্বারকলিপি সূত্রে জানা যায়, স্বাধীনতা বিরোধীদের পূর্নাঙ্গ তালিকা প্রকাশ, স্বাধীনতা বিরোধী/তাদের পোষ্য/ সন্তানদের সরকারি চাকুরীতে আবেদনের অধিকার রহিত করণ, মুক্তিযোদ্ধা কোটা পূণর্বহাল, নতুন প্রজম্মের কাছে মুক্তিযুদ্ধের চেতনা প্রচারের জোরালো ব্যবস্থা গ্রহন এবং এলাকাভিত্তিক মুক্তিযুদ্ধের ইতিহাস প্রণয়ন ও প্রচার করা। একইসঙ্গে ৭১-৭৫ ও ২০০৪ এর ২১ আগষ্টের হত্যাকান্ডে জড়িতদের, পরিকল্পনাকারী, সুবিধাভোগীদের চিহ্নিত করে তাদের তৃতীয় শ্রেণীর নাগরিক ঘোষনা করে রাষ্ট্রীয় ও রাজনৈতিক সকল সুযোগ সুবিধা থেকে বিরত রাখাসহ এ সংক্রান্ত আইন প্রণয়নের দাবী জানানো হয় স্বারকলিপিতে।
সংগঠনের নেতারা জানায়, মাসব্যাপী অন্যান্য কর্মসূচিতে থাকছে সাধারণ জ্ঞান, চিত্রাঙ্কন প্রতিযোগীতা ও মুক্তিযোদ্ধাদের খোলা চিঠি জমা, মুক্তিযোদ্ধাদের মুজিব সেনার সম্মাননা, ভার্চুয়াল আলোচনা- বিষয়: বিজয়কে রাখবো সমুন্নত, এই হোক আমাদের অঙ্গিকার, প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ, নাটক ও আলোচনাসভার মধ্য দিয়ে কর্মসূচি শেষ হবে। এসব কর্মসূচিতে সংগঠনটির প্রতিষ্ঠাতা আওয়ামীলীগ নেতা এ এফ জসীম উদ্দিন আহমদসহ জেলার নেতৃবৃন্দ ও ছাত্র নেতারা অংশ নেবেন বলে জানান তারা।