লক্ষ্মীপুরে চাঁদা না দেওয়ায় ব্যবসায়ীর উপর হামলা

নিজস্ব প্রতিবেদকঃ লক্ষ্মীপুরে  চাঁদা না দেয়ায় বিশিষ্ট ব্যবসায়ী মো. ইসমাইল হোসেন পাঠান নামে স্থানীয় ঠিকাদারের পরিবারের উপর সন্ত্রাসী হামলা চালানোর অভিযোগ উঠেছে স্থানীয় কয়েকজনের বিরুদ্ধে। এ ঘটনায় আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে।

সন্ত্রাসী হামলার ঘটনায় ভুক্তভোগী পরিবারটি চরম নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছে বলে জানান।

লক্ষ্মীপুর পৌর শহরের ৬নং ওয়ার্ডের আনিস উদ্দিন সাব রেজিস্ট্রার বাড়ীতে বহুতল ভবন করে পরিবারসহ বসবাস করে আসছেন বিশিষ্ট ব্যবসায়ী ও প্রথম শ্রেণীর ঠিকাদার মোঃ ইসমাইল হোসেন পাঠান ।  সম্প্রতি স্থানীয় মোস্তফা মাহতাব উদ্দিন সুমন, শরীফ উদ্দিন, সুজনসহ কয়েকজন তার কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন।

তবে, তিনি টাকা দিতে না চাইলে সন্ত্রাসীরা তাকে সহ পরিবারের সদস্যদের হত্যা ও লাশ গুমের হুমকি দেন। এরই মধ্যে গত ০৭ অক্টোবর রাত সাড়ে ৯টার দিকে ঠিকাদারের বাস ভবনে হামলা চালানো হয়।

আজ রবিবার দুপুরে পৌর শহরে অবস্থিত ভুক্তভোগী ঠিকাদার তার নিজস্ব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঠিকাদার মো. ইসমাইল হোসেন পাঠান।

এ সময় বসত ঘরে ডুকে তাকে ও তার স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা চালায় সন্ত্রাসীরা। পরে তাদের চিৎকারে আশে পাশের লোকজন এগিয়ে আসলে ঘটনাস্থল ত্যাগ করে তারা। ঘটনাটি সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ আছে বলেও জানান ঠিকাদার মো. ইসমাইল হোসেন পাঠান।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, এ ঘটনায় রবিবার সকালে লক্ষ্মীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সদর) আদালতে ৫ জনকে আসামি করে মামলা করেছি।

মামলার বাদীর আইনজীবী জহির হোসেন বলেন, আদালত মামলাটি গ্রহণ করে লক্ষ্মীপুরের ডিবি পুলিশকে তদন্ত প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন।