মার্চ ২৯, ২০২৪

লক্ষ্মীপুর নিউজ

দিন বদলের প্রত্যয়ে

লক্ষ্মীপুর রায়পুরে আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পদকে অবৈধ বললেন জেলা সভাপতি

নিজস্ব প্রতিবেদকঃ লক্ষ্মীপুর রায়পুর উপজেলা আওয়ামীলীগের সদ্য ঘোষিত সাংগঠনিক সম্পাদকের পদটি অবৈধ বলে মন্তব্য করলেন লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম ফারুক পিংকু।

হঠাৎ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমনই কিছু পোষ্টের সত্যতা যাচাই করতে আজ শুক্রবার সকালে গোলাম ফারুক পিংকুর সাথে মুঠো ফোনে  আলাপ করা হলে তিনি বলেন সাংগঠনিক সম্পাদকের এই পদটি প্রদানকালে যথাযথ পক্রিয়া অনুস্মরন করেনি রায়পুর উপজেলা আওয়ামীলীগ। তিনি বলেন মূলত ৬নং কেরোয়া ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে ভিপি কাকনের বিদ্রোহী প্রার্থীতাকে বাতিল করার জন্যই তাকে খুশী করে পদটি দেওয়া হয়েছে। তিনি আরও বলেন দীর্ঘদিন ধরে রায়পুর উপজেলা আওয়ামীলীগের সম্মেলন হয়নাই,এরই ভিতরে উক্ত কমিটির প্রায় ২৮জন নেতার মৃত্যুও হয়েছে। সব চিন্তা করলে এটাকে অবৈধ বলা চলে।

উল্লেখ্য, অতি সম্প্রতি রায়পুর সরকারি কলেজের সাবেক ভিপি আজিজুর রহমান কাকনকে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব প্রদান পূর্বক অনুমোদন প্রদান করেন রায়পুর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ মামুনুর রশীদ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব ইসমাইল হোসেন খোকন। সভাপতি ও সাধারণ সম্পাদকের তারিখ বিহীন স্বাক্ষরিত রায়পুর উপজেলা আওয়ামীলীগের নিজস্ব প্যাডে উল্লেখ করা হয়

সংগ্রামী সহকর্মী,
রায়পুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মরহুম শাহজাহান কামালের অকাল মৃত্যুতে শুন্য হওয়া সাংগঠনিক সম্পাদক পদে  আপনি জনাব সৈয়দ আজিজুর রহমান (ভিপি কাকন ) কে স্থলাভিষিক্ত করা হলো। আগামী দিনে বাংলাদেশ আওয়ামী লীগের একজন একনিষ্ট কর্মী হিসেবে আপনার মেধা,দক্ষতা ও রাজনৈতিক অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে মনোনিবেশ করবেন।

রায়পুর উপজেলা আওয়ামীগের প্রদত্ত ঐ ঘোষণা পত্র হাতে পাওয়ার পরপরই এদিকে ৬নং কেরোয়া ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ভিপি কাকন গত ১লা অক্টোবর রিটার্নিং কর্মকর্তা বরাবর শাহজাহান কামালের স্ত্রী’কে সমর্থন জানিয়ে তার প্রার্থীতা প্রত্যাহার করে নিতে দেখাযায়।

ভিপি কাকনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি আমি জানিনা, আমার পদ বৈধ কি অবৈধ সেটা জেলা আওয়ামীলীগ এবং উপজেলা আওয়ামীলীগই ভালো বলতে পারবে।

রায়পুর ও লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সদস্য এডঃমিজানুর রহমান মুন্সি বলেন এটা শুধু খন্ডিত অবৈধই নয়, রায়পুর উপজেলা আওয়ামীলীগের পুরো চেইন অব কমান্ডইতো অবৈধ। নেতৃত্ত শূণ্যতার কারণেই রায়পুরে এইসব হচ্ছে। তিনি আরও বলেন দলের চেইব কমান্ড মৃতপ্রায়। ১০ নং ইউনিয়নের চেয়ারম্যানের অনাস্থা প্রত্যাহার করতে ব্যার্থ হয়ে থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদকসহ সকল ম্যাম্বারদেরকে দরজা বন্ধ করে কাঠের রোল দ্ধারা পিটাইয়া সন্মতি আদায় করতে হয়েছে।

অপরদিকে ভিপি কাকনকে রায়পুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক পদে অধিষ্টিত করায় ক্ষোভ প্রকাশ করছেন দলের অন্যান্য সিনিয়র নেতৃবৃন্দ।

Please follow and like us:
error20
fb-share-icon
Tweet 20
fb-share-icon20

About Author