লক্ষ্মীপুরে পুরাতন পৌরসভা রোডে জোরপূর্বক অন্যের জমিতে ঘর নির্মাণের অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ পৌর এলাকায় জোর পূর্বক অন্যের জমিতে ঘর নির্মানের অভিযোগ উঠেছে রতন কুরী ও স্বপন কুরী দুই ভাইয়ের বিরুদ্ধে। বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছে ভুক্তভোগি পরিবার।
জানা যায়, লক্ষ্মীপুর পৌর ৬নং ওয়ার্ডের পুরাতন আদালত রোডে পৌনে ৭ডিসিম জমি ক্রয় করে ঘর নির্মান করেন বসন্ত কুমার কুরী। বসন্ত কুমার কুরীর ভাই শান্তু কুরি লক্ষ্মীপুর বাজারে স্বর্ণের ব্যবসায় ক্ষতিগ্রস্ত হয়ে সয়-সম্পত্তি হারিয়ে পেলে। পরে ০.০১৫ একর জমিতে সাময়িক ভাবে তার ভাই শান্তু কুরিকে থাকতে দেন বসন্ত কুমার কুরী। কিন্তু তাদের অবস্থার পরিবর্তন হলে দীর্ঘদিন তাদের জায়গা খালি করে দিতে বললেও তারা জায়গা খালি করে দেন নি। ফলে এ বিষয়ে আদালতে একটি উচ্ছেদ মামলাও করা হয়। বর্তমানে শান্তু কুরির ছেলে রতন কুরী ও স্বপন কুরী জোর পূর্বক সেখানে বসবাস করে আসছে। সম্প্রতি তারা সেখানে নতুন করে ঘর নির্মান করছে। শনিবার সকালে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় পুরাতন ঘর ভেঙ্গে নতুন ঘর নির্মান করছে রতন কুরি ও স্বপন কুরী।
এ বিষয়ে বসন্ত কুমার কুরীর ছেলে পরেশ চন্দ্র কুরী বলেন, আমার বাবা তাদের সাময়িকভাবে থাকতে দিয়েছেন। তাই বলে তাদের স্থায়ীভাবে থাকতে বলেন নি। তাদের বিভিন্ন সময় জমি খালি করে দিতে বললেও তারা তা করে নি। বরং তারা নতুন করে ঘর নির্মান করছে। এ বিষয়ে আমি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করি।

পৌর ৬নং ওয়ার্ড কাউন্সিলর আবুল খায়ের স্বপন বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। রতন কুরী ও স্বপন কুরি পুরাতন ঘর সংস্কার করছেন। তাদের বিরুদ্ধে উচ্ছেদের মামলার কথা পরে শুনেছি। যদি উচ্ছেদের মামলার রায় হয়ে যায় তাহলে তো তাদের জমিটি চেড়ে দিতে হবে।