লক্ষ্মীপুরে ফেরি ঘাটের ইজারা পেলেন চেয়ারম্যান আবু ইউসুফ ছৈয়াল

নিজস্ব প্রতিবেদকঃ লক্ষ্মীপুর সদর উপজেলার মজুচৌধুরীরর হাট ফেরীঘাটের দায়িত্ব বুঝে নিয়েছেন চররমনী মোহন ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ ছৈয়াল। চলতি অর্থ বছরে জেলা পরিষদ থেকে ঘাটের ইজারা নেন তার ভাতিজা বাবুল।

জেলা পরিষদ থেকে বুধবার ইউপি চেয়ারম্যান ছৈয়ালকে আনুষ্ঠানিভাবে ঘাটের দায়িত্ব বুঝিয়ে দেন সার্ভেয়ার মো. মিজানুর রহমান। এই সময় উপস্থিত ছিলেন সরকারি-বেসরকারি , স্থানীয় , রাজনীতি নেতৃবৃন্দ ও মজু চৌধুরীর হাট এর বিশিষ্ট ব্যবসায়ী এবং সাধারণ মানুষ

জানা গেছে, ২০২০-২১ অর্থ বছরের জন্য ইউপি চেয়ারম্যান ছৈয়াল মজুচৌধুরীর হাটের ইজারা নেন বাবুল মিয়া নামে তার এক ভাতিজার নামে। এর আগে ঘাটের দায়িত্বে ছিলেন তারই প্রতিদ্বন্ধী ও জেলা পরিষদের সদস্য মো. আলমগীর হোসেন।

অভিযোগ রয়েছে, বিগত ১০-১২ বছর ধরে ইজারা ছাড়া ঘাটের অবৈধ দখলদার ছিলেন আলমগীর হোসেন ওরফে আলমগীর মেম্বার। কিন্ত চলতি অর্থ বছরে ইউসুফ ছৈয়াল ঘটের ইজারা নেওয়ায় সরে যেতে হলো আলমগীর মেম্বারকে।

বুধবার (১ জুলাই) অনুষ্ঠানিকভাবে চেয়ারম্যান আবু ইউসুফ ছৈয়ালকে ঘাট বুঝিয়ে দেওয়া হবে। তখনই উৎসুক জনতা ভিড় জমায় ফেরিঘাটে।  বিভিন্নস্থান থেকে আশা শতে শতে মানুষ ঘাটে আসতে থাকে, এই আনন্দিত জনতাকে সাথে নিয়েই ঘাটের দায়িত্ব বুঝে নিলেন চেয়ারম্যান।

ঘাটের ইজারা পেয়ে সাধারণ মানুষের সহযোগিতা চেয়ে আবু ইউসুফ ছৈয়াল লঞ্চঘাটে আনুষ্ঠানিকভাবে মিলাদও দোয়ার আয়োজন করেন।