সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটা করুন বনিক সমিতির সভাপতি

নিজস্ব প্রতিবেদক ঃ লক্ষ্মীপুরে সীমিত আকারে খুলেছে বিপনী বিতানগুলো। জনসমাগমও বাড়ছে বাজারে। মানুষ যাতে সামাজিক দুরত্ত মেনে কেনাকাটা করে সেজন্য মাইকিং করেছে বণিক সমিতি। রবিবার সকালে বণিক সমিতির সভাপতি একেএম সালাহ উদ্দিন টিপু হ্যন্ড মাইক নিয়ে মানুষকে সচেতন করতে ও দোকানদারদের নির্দেশনা প্রদানে করেন।

এসময় সঙ্গে ছিলেন, বণিক সমিতির সহ-সভাপতি আবদুল আজিজ, ক্রীড়া বিষয়ক সম্পাদক সৈয়দ এহতেশাম হায়দার বাপ্পি।
মাইকিংয়ে দোকানদার ও ক্রেতাদের জন্য নির্দেশনা ছিলো, দোকান খোলার আগে মহামারি করোনাভাইরাস প্রতিরোধ সামগ্রী সংগ্রহ করুন, মাস্ক ছাড়া কোন ক্রেতা দোকানে প্রবেশ করতে পারবে না, দোকানের মালিক, কর্মচারি অবশ্যই মাস্ক ও হ্যান্ডগ্লাভস ব্যবহার করতে হবে, ক্রেতাদের মূল্য প্রদান ও বের হওয়ার লাইনে দাঁড়ানোর জন্য ১মিটার দূরত্ব বজায় রাখতে হবে, দোকান ও শপিং মলে ক্রেতার সংখ্যা নিয়ন্ত্রনে রাখতে হবে, শপিং মলের সামনে সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা রাখতে হবে, শপিং মলে যারা ঢুকবে তাদের তাপমাত্রা নিয়ন্ত্রনে মার্থমিটার সংগ্রহ করতে হবে।

বণিক সমিতির সভাপতি একেএম সালাহ উদ্দিন টিপু বলেন, লক্ষ্মীপুরে সীমিত আকারে বিপনি বিতান ও শপিং মল খুলেছে। সামাজিক দুরত্ব রজায় রেখে কেনাকাটা করতে হবে। এ বিষয়ে দোকানদারদের নজর রাখতে হবে। ভিড় এড়িয়ে চলতে হবে। করোনায় সতর্কতায় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।