মে ৮, ২০২১

লক্ষ্মীপুর নিউজ

দিন বদলের প্রত্যয়ে

লক্ষ্মীপুরে শ্রমিকের অভাবে ধান কাটছে চন্দ্রগঞ্জের ছাত্রলীগ

নিজশ্ব  প্রতিবেদকঃ বৈশ্বিক মহামারি নোভেল করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সারাদেশে গণপরিবহন বন্ধ। ঘর থেকে বের হতেও রয়েছে সরকারি নিষেধাজ্ঞা। তাই ধানকাটা শ্রমিক সংকট দেখা দিয়েছে। ফলে জেলার অনেক অসহায় কৃষক তাদের জমির পাকা ধান ঘরে তুলতে পারছেন না। লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানার পাঁচপাড়া এলাকার কৃষক বাহার উদ্দিন। শ্রমিকের অভাবে ক্ষেতের পাকা ধান কাটতে পারছিলেন না। খবর পেয়ে চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক কাজী মামুনুর রশিদ বাবলুসহ ছাত্রলীগের নেতাকর্মীরা অসহায় ওই কৃষকের জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দেন।
চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক কাজী মামুনুর রশিদ বাবলুসহ কয়েকজন নেতাকর্মীকে নিয়ে বুধবার (২২ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত ৫০ শতাংশ জমির ধান কেটে কৃষকের বাড়ীতে দিয়ে আসেন।ধান কাটায় সহযোগিতা করেছেন, কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি এম. মাসুদ, চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগ নেতা শাহ পরান শাকিল, ওমর ফারুক আরজু, আবদুর রহমান ও ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
কৃষক বাহার উদ্দিন বলেন, শ্রমিক সংকটে পাকা ধান ক্ষেতে নষ্ট হওয়ার আশঙ্কায় ছিলাম। কিন্তু হঠাৎ কাজী বাবলুসহ ছাত্রলীগের নেতাকর্মীরা তার ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছেন। এতে তিনি বেজায় খুশি।

কাজী বাবলু বলেন, ঐ কৃষক পাকা ধান শ্রমিক সংকটে কাটতে পারছিলেন না। কৃষকের ধান ক্ষতি না হয় সে জন্য আমি ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে তার পাশে এসে দাঁড়িয়েছি। ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছি। দেশের এই দুঃসময়ে অন্য কোনো কৃষক যদি এমন সমস্যায় পড়েন, আমরা তাকেও সহযোগিতা করার জন্য চন্দ্রগঞ্জ থানার ছাত্রলীগ প্রস্তুত আছে ।