মে ৮, ২০২১

লক্ষ্মীপুর নিউজ

দিন বদলের প্রত্যয়ে

লক্ষ্মীপুর জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলা, আহত-৭

 

নিজস্ব   প্রতিনিধি ঃ লক্ষ্মীপুর সদর উপজেলার পৌরসভার ১নং ওয়ার্ড উত্তর মজুপুর গ্রামের ইউসুফ, তার পুত্র মোঃ সবুজ ও মৃত অজি উল্যার পুত্র হুমায়ুন এর নেতৃত্বে হামলায় আহত হয়েছে প্রায় ৭জন। এতে বেল্লাল হোসেনের মাথায় কোপ ও হাত ভেঙ্গে দেয় দুবৃত্তরা। পরে এলাকাবাসী বেল্লাল হোসেনসহ সবাইকে উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেন। হামলার ঘটনায় মোঃ আব্দুর রাজ্জাক বাদী হয়ে লক্ষ্মীপুর সদর থানায় একটি অভিযোগ করেন।

আহত আব্দুর রাজ্জাক জানান, লক্ষ্মীপুর পৌরসভার ১নং ওয়ার্ড উত্তর মজুপুর গ্রামের ৭৬নং মজুপুর মৌজার ১৬০নং খতিয়ানের ১২৮ ও ১২৯নং দাগের অন্ধরে ৮ শতাংশ সরকারী খাস জমি লিজ নিয়া আমার বাবা মৃত শাহ্ আলম প্রায় ২৫ বছর ভোগ দখল করে আসছি। এছাড়া তিনি উক্ত জমির খাজনাও সঠিক সময়ে পরিশোধ করেছিলেন। কিন্তু আমার বাবা’র মৃত্যুর পর আমি, আমার মা রেজিয়া বেগম, ভাই মোঃ বেল্লাল হোসেন লক্ষ্মীপুর জেলা প্রশাসকের কার্যালয়ে উক্ত ভোগদখলকৃত জমি ওয়ারিশ হিসেবে আমাদের নামে লিজ প্রাপ্তীর জন্য আবেদন করি।
আর এ সুযোগে আমাদের সম্পত্তি দখল করার জন্য স্থানীয় ইউসুফের নেতৃত্বে হুমায়ুন কবির, তার স্ত্রী শাহীনুর বেগম, পুত্র বাপ্পি, তার ভাই মুরাদ, অজ্ঞাতনামা ৫/৬জন  নিয়ে শনিবার (৪ এপ্রিল) আমাদেরকে উচ্ছেদ করার জন্য হামলা চালায়। এসময় আমার ভাই বেল্লালকে প্রাণে হত্যার উদ্দেশ্যে কুপিয়ে, আমার মা রেজিয়া বেগম, আমার স্ত্রী নুর নাহার বেগমসহ ফয়েজ আহম্মদ এর পুত্র কোরবান আলী, মোঃ সুমন এবং আমাকে পিটিয়ে আহত করে লুটপাঠ চালিয়ে অসবাবপত্র, স্বর্ণালংকার, নগদ টাকাসহ প্রায় ১ লাখ ৫০ হাজার টাকার ক্ষতি সাধণ করে। এব্যাপারে আইনের আশ্রয় নিলে প্রাণে হত্যা করে লাশ গুম করারও হুমকি প্রদান করে।স্থানীয় প্রতিবেশী মোঃ বেল্লাল জানান,  মোঃ ইউসুফ আমার নানার সম্পত্তি দখলের চেষ্টা করে। পরে আমি বাধা দিলে আমাকে তার দেয়া ২টি মামলা সহ আমাকে জড়িয়ে মোট ৭টি মামলা দায়ের করে। বর্তমানে ৬টি মামলা নিষ্পত্তি হলেও এখনো ১টি মামলা আছে ।

এছাড়াও আর এক প্রতিবেশী আনোয়ারা বেগম জানান,  মোঃ ইউসুফ আমার ও ৬শতাংশ ভূমি দখল করে নিয়েছে। সে সরকারি অফিসে চাকুরী করে বিধায় তার ধাপট অনেক। আমরা তার কাছে অসহায়।

স্থানীয় প্রতিবেশী মোঃ তোফায়েল আহম্মদ জানান, ইউসুফের সাথে দীর্ঘদিন থেকে আমারও জায়গা জমি নিয়ে বিরোধ চলছে। সে আমার ৩শতাংশ ভূমি জোর করে দখল করে আছে। এছাড়া সে আমাকে মিথ্যা বিভিন্ন মামলা দিয়ে হয়রানী করছে। এমনকি আশপাশে কোন ঘটনা ঘটলে তাদের সাথে আতাত করে আমাকেও জড়িয়ে হয়রানী করছে।

এব্যাপারে লক্ষ্মীপুর পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোস্তফা জানান, হামলার বিষয়ে আমি অবগত নই। উভয় পক্ষের কেউ আমাকে কিছু জানায়নি।