মে ৭, ২০২১

লক্ষ্মীপুর নিউজ

দিন বদলের প্রত্যয়ে

জেলা যুবলীগের আয়োজনে ৫০ শতাংশ কমে পণ্য বিক্রি

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার মূল্য থেকে ৫০ শতাংশ কমে পণ্য বিক্রি শুরু  করেছে যুবলীগ। জেলা যুবলীগের আয়োজনে একেএম সালাহ উদ্দিন টিপুর ব্যবস্থাপনায় পৗর এলাকায় ঘুরে ঘুরে এ কার্যক্রম পরিচালনা করছেন যুবলীগের ওয়ার্ড ভিত্তিক নেতাকর্মীরা। প্রাথমিক পর্যায়ে পরিবার প্রতি এক কেজি আলু অথবা পেয়াজ বিক্রয় করা হচ্ছে।

লক্ষ্মীপুর পৌর ১নংওয়ার্ডে গিয়ে দেখা যায়, একটি ভ্যানে নিত্যপ্রয়োজনী পণ্য বিক্রি করছেন। এতে দ্রব্যমূল্যের বাজার দামের ৫০ শতাংশ ছাড় দিচ্ছে। এসময় ক্রেতাদের নাম লিপিবদ্ধ করে জন প্রতি এক কেজি করে বিক্রি করতে দেখা যায়।

পৌরসভার ১নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি নাজমুল করিম রাজু বলেন, আমি এ ওয়ার্ড থেকে এ কার্যক্রম শুরু করেছি। পর্যায়ক্রমে ২ ও ৩নম্বর ওয়ার্ডে এ কার্যক্রম করবো। আমরা জন প্রতি ১ কেজি করে বিক্রি করছি। যে পণ্যই ক্রয় করুক এক কেজির বেশি নিতে পারবে না।লক্ষ্মীপুর জেলা যুবলীগের সভাপতি একেএম সালাহ্ উদ্দিন টিপু বলেন, খাদ্য সামগ্রী সহায়তা করতে গেলে অনেক মধ্যবিত্ত সামাজিক লজ্জায় তা নিচ্ছে না। তাদের কষ্টের কথা কাউকে বলতেও পারছেনা। ক্রয় করে নিতে তারা লজ্জা পাবে না। এজন্য আমার এ উদ্যোগ। যুবলীগের নেতাকর্মীদের বিভিন্ন গ্রুপে ভাগ করে লক্ষ্মীপুর পৌরসভার প্রতিটি ওয়ার্ডে বাজার মূল্যের ৫০% ছাড়ে পণ্য বিক্রি কার্যক্রম পরিচালিত করছেন বলেও জানান তিনি।