করোনা থেকে আশঙ্কা মুক্ত হতে এপ্রিল মাস সবাইকে সচেতন থাকতে হবে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ   প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভিডিও কনফারেন্সে লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল জানিয়েছেন, এ জেলায় এখনো পর্যন্ত ২৫ জন ব্যক্তির করোনা সন্দেহে নমুনা সংগ্রহ করা হয়েছে। ঢাকা ও চট্টগ্রামে পরীক্ষার জন্য নমুনাগুলো পাঠানো হয়। ইতোমধ্যে ১২ টির নমুনা রেজাল্ট পাওয়া গেছে। সবগুলোই নেগেটিভ। এখানে এখন পর্যন্ত কোন করোনা রোগী সনাক্ত হয়নি।

মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম বিভাগের জেলাগুলোর সাথে ভিডিও কনফারেন্সের শেষ মুহুর্তে প্রধানমন্ত্রীকে ডিসি এসব কথা জানিয়েছেন।

ডিসি আরো বলেন, লক্ষ্মীপুরে হাসপাতালগুলোতে আইসোলেশনের ওয়ার্ডের মাধ্যমে ১শ টি বেড প্রস্তুত রাখা হয়েছে। সরকারের পাশাপাশি স্থানীয় রাজনৈতিক নেতারা শ্রমজীবিদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে। জনসমাগম ও সঙ্গরোধ নিশ্চিত করতে সেনাবাহিনীসহ আইন-শৃঙ্খলাবাহিনী কাজ করছে।

এসময় প্রধানমন্ত্রী লক্ষ্মীপুরের মানুষ লক্ষ্মী হয়ে ভালো থাকুক বলে মন্তব্য করেন। প্রধানমন্ত্রী বলেন, সারাবিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মানুষ মারা যাচ্ছে। এর সংক্রামণ রোধে দেশে বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।বাংলাদেশ করোনা আশঙ্কা মুক্ত হতে বিশেষ করে এপ্রিল মাস সবাইকে সচেতন থাকতে হবে। মাসটি কেটে গেলে আমরা এ ভয়াবহ থেকে আশঙ্কা মুক্ত হতে পারি তবে লক্ষ্মীপুর জেলা এখনো পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত না হওয়ায় আল্লাহর কাছে শুকরিয়া জ্ঞাপন করেন তিনি।

প্রধানমন্ত্রী আরো বলেন, কর্মহীন, দিনমজুর অসহায় মানুষ যেন সরকারের সহায়তা থেকে বঞ্চিত না হয় সেদিকে খেয়াাল রাখার জন্য প্রশাসনকে আহ্বান জানান। এসময় প্রধানমন্ত্রী লক্ষ্মীপুরের মানুষ লক্ষ্মী হয়ে ভালো থাকুক বলে আল্লাহর দরবারে দোয়া করেন।

ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, পুলিশ সুপার এএইচ এম কামরুজ্জামান পিপিএম সেবা, জেলা সিভিল সার্জন ডাঃ আবদুল গাফ্ফার, জেলা পরিষদ চেয়ারম্যান মো. শাহাজাহান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন প্রমূখ