মার্চ ২৯, ২০২৪

লক্ষ্মীপুর নিউজ

দিন বদলের প্রত্যয়ে

লক্ষ্মীপুরে উপশম হসপিটালে ভূল চিকিৎসায় রোগীর মৃত্যু, স্বজনদের বিক্ষোভ, এমডি আটক

নিউজ ডেস্ক :
লক্ষ্মীপুরে ভুল চিকিৎসায় বিচিত্রা কর নামে এক প্রসুতির মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদে হসপিটাল ঘেরাও করে বিক্ষোভ করেন স্বজনরা। বৃহস্পতিবার ( ০৬ জুন) রাত ১০ টার দিকে শহরের উপশম (প্রা:) হসপিটালে এ ঘটনা ঘটে। পরে পুলিশ এসে হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক সাইফুদ্দিনকে আটক করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য লক্ষ্মীপুর সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়। নিহত বিচিত্রাকর পৌর শহরের শাখারী পাড়া এলাকার বাবলু করের স্ত্রী।
পুলিশ ও নিহতের স্বজনরা জানায়, সকালে প্রসব জনিত কারণে বিচিত্রাকরকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে নেয়া হয়। পরে হাসপাতালটির গাইনী বিশেষজ্ঞ ডা. শঙ্কর কুমার বসাকের নির্দেশে তাকে উপশম প্রাইভেট হাসপাতালে ভর্তি করানো হয়। বিকালে ওই চিকিৎসকই বিচিত্রা করকে সিজারের মাধ্যমে মেয়ে সন্তান প্রসব করান। সন্ধ্যায় প্রসুতির পেটে ব্যাথা অনুভব হলে আবারো তাকে রাত ৯টার দিকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। অপারেশন করে রোগীর জরায়ু কেটে ফেলা হয়। পরে অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয় বলে অভিযোগ করেন স্বজনরা। সিজারের রোগীর জরায়ু কেটে ফেলার ঘটনাকে স্বজনরা ভূল চিকিৎসা দাবী করে রোগীর মৃত্যুর প্রতিবাদ জানান তারা। এসময় খবর পেয়ে আরো স্বজনরা জড়ো হয়ে হাসপাতালটি ঘেরাও করে বিক্ষোভ করেন। এসময় অভিযুক্ত চিকিৎসক আত্মগোপন করেন আর কর্তৃপক্ষ হাসপাতালের মুল ফটকে তালা লাগিয়ে সাংবাদিকদের সংবাদ সংগ্রহে বাধা দেন।
এব্যাপরে হসপিটালের চেয়ারম্যান মো. কাউছার রোগীর মৃত্যুকে স্বাভাবিক ঘটনা হিসেবে আখ্যা দেন। তবে ক্যমরার সামনে কোন বক্তব্য দিতে রাজি হননি তিনি।
সদর থানার ওসি মোহাম্মদ লোকমান হোসেন জানান, ভূল চিকিৎসায় রোগী মৃত্যুর ঘটনায় স্বজনদের বিক্ষোভ ও পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে হসপিটালের এমডিকে আটক করা হয়েছে। অভিযোগের ভিত্তিতে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

Please follow and like us:
error20
fb-share-icon
Tweet 20
fb-share-icon20

About Author