মার্চ ২৯, ২০২৪

লক্ষ্মীপুর নিউজ

দিন বদলের প্রত্যয়ে

টেন্ডারের টাকা ভাগাভাগি! লক্ষ্মীপুরে আওয়ামীলীগের দু’পক্ষের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন, উত্তেজনা

নিউজ ডেস্ক :
লক্ষ্মীপুরে টেন্ডার সমঝোতার টাকা ভাগাভাগি নিয়ে আওয়ামীলীগের দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। ঘটনাকে ভিন্নভাবে প্রভাবিত করতে একে অপরের বিরুদ্ধে চাঁদাবাজি ও মারধরসহ নানা অভিযোগ তুলে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন ও থানায় পৃথক অভিযোগ করা হয়েছে।
এনিয়ে সোমবার সকালে একপক্ষের হয়ে স্থানীয় আওয়ামীলীগ নেতা ঠিকাদার আব্দুল মান্নান লক্ষ্মীপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে তিনি জেলা শ্রমিকলীগের আহবায়ক ও অপর আরেক ঠিকাদার মামুনুর রশিদ, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মাহবুব ইমতিয়াজ, সাবেক ছাত্রলীগ নেতা নজরুল ইসলাম ভুলু, আশ্রাফুল আলমসহ ২০ জনের বিরুদ্ধে প্রতারণা, অস্ত্র ঠেকিয়ে জোর পূর্বক স্ট্যাম্পে স্বাক্ষর আদায়, তাকে মারধরের অভিযোগ ও বিভিন্ন নির্মাণ সামগ্রী দেয়ার নামে ২০ লাখ টাকা হাতিয়ে নিয়ে তা না দেয়ার অভিযোগ করেন। একই সঙ্গে তাহের পরিবারের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করা হচ্ছে বলে দাবী করে তীব্র নিন্দা ও প্রতিবাদ করেন আওয়ামীলীগ নেতা মান্নান। এ ব্যাপারে সদর থানায় গত ২৫ মে একটি অভিযোগ (এসডি আর ৮০৩) করা হয় বলে জানান তিনি। এসময় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর উত্তম কুমার, আবুল খায়ের স্বপন, ছাত্রলীগের সাবেক সভাপতি জাকির আল মামুন প্রমুখ।
এদিকে এর আগে শহরের একটি রেস্তোরায় জেলা শ্রমিকলীগের আহবায়ক ঠিকাদার মামুনুর রশিদ পৃথক আরেকটি সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, ১০ লাখ টাকা চাঁদা দাবীতে লক্ষ্মীপুর পৌরসভার মেয়র আবু তাহেরের ছেলে এইচ এম বিপ্লব ও তার সহযোগীরা তাকে অস্ত্র ঠেকিয়ে শহরের পিংকি প্লাজায় তুলে নিয়ে বেধম মারধর ও হত্যার চেষ্টা চালায়। এনিয়ে বিপ্লবসহ ২০ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন মামুন।
এ দুটি অভিযোগ ও পাল্টাপাল্টি সংবাদ সম্মেলনকে ঘিরে বর্তমানে শহরে উত্তেজনা বিরাজ করছে।

প্রসঙ্গত : সম্প্রতি এলজিইডি’র একাধিক গ্রপের কয়েক কোটি টাকার কাজ আওয়ামীলীগের স্থানীয় ঠিকাদারদের মধ্যে ভাগাভাগি হয়। যার একটি কাজের বিনিময়ে ঠিকাদার মামুন ও তার লোকজন ১০ লাখ টাকার চেক প্রদান করেন মেয়র তাহেরের বড় ছেলে বিপ্লবকে। কিন্তু দীর্ঘ দিন অতিবাহিত হওয়ার পরেও মামুন ওই টাকা না দেয়ায় বিপ্লব তা চাইতে গেলে ঘটনার সুত্রপাত হয় বলে বিশ্বস্ত সুত্রে জানা যায়।

Please follow and like us:
error20
fb-share-icon
Tweet 20
fb-share-icon20

About Author