দেড় ঘন্টায় সদর হাসপাতাল পরিচ্ছন্ন করল লক্ষ্মীপুর যুবলীগ

নিউজ ডেস্ক :
রোগী ও স্বজনদের দীর্ঘদিনের অভিযোগের প্রেক্ষিতে মাত্র দেড় ঘন্টায় পুরো সদর হাসপাতাল ও হাসপাতাল আঙ্গিনা পরিচ্ছন্ন করল লক্ষ্মীপুর যুবলীগ নেতা-কর্মীরা। জেলা যুবলীগের সভাপতি এ কে এম সালাহ্ উদ্দিন টিপুর নেতৃত্বে অর্ধশতাধিক দলীয় নেতা-কর্মী অল্প কিছুক্ষনেই পুরো হাসপাতালের পরিবেশ পরিবর্তন করে দিলেন। হাতে গ্লাভস মুখে মাকস লাগিয়ে হঠাৎ বুধবার (১০ এপ্রিল) রাত ১০ টায় কেউ ঝাড়– নিয়ে কেউ ঝুড়ি নিয়ে হাসপাতালের মেঝে পরিষ্কার শুরু করেন। একই সঙ্গে কেউ হারপিক ও ব্লিসিন পাউডার নিয়ে টয়লেট পরিস্কার আবার কেউ রোগীদের ওয়ার্ডে ওয়ার্ডে বাতি লাগানোসহ ফ্যান ঠিক করে দেন রাত সাড়ে ১১টার মধ্যে। ময়লা ফেলতে ৫০টি বালতি দেয়া হয়।
এতে করে স্বস্তি ফিরল ভর্তিকৃত দুই শতাধিক রোগীর। এমন কাজে রোগীর স্বজনরাও চমকে গেলেন।
লক্ষ্মীপুর যুবলীগের এমন উদোগের প্রশংসা করলেন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনোয়ার হোসেনও। তিনি বললেন জেলা যুবলীগ যে দৃষ্টান্ত স্থাপন করলেন তা যদি সারাদেশের হাসপাতালগুলোতে করা হয় নিশ্চিত উপকৃত হবে দেশবাসী।
এদিকে জেলা যুবলীগ সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান বললেন, সদর হাসপাতালের রোগী ও স্বজনদের দীর্ঘদিনের অভিযোগের প্রেক্ষিতে পরিচ্ছন্নতা কর্মসুচি গ্রহণ করা হয়েছে। প্রতিমাসে একবার করে এ কর্মসূচি পালন করা হবে। তবে রোগীর স্বজনদের আরো সচেতন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের যথাযথ দায়িত্ব পালন করতে আহবান জানান তিনি।