নদী ভাঙ্গা রোধে বাধা মন্ত্রী ও সচিব : আব্দুল মান্নান

নিউজ ডেস্ক :
বিকল্প ধারার মহাসচিব মেজর অব: আব্দুল মান্নান বলেছেন, মেঘনা নদী ভাঙ্গা রোধে বড় বাধা সংশ্লিষ্ট মন্ত্রী ও সচিব। সমীক্ষা করতে ৬ বছর, সচিবের ২ বছর, প্রকল্প পাশ হয়ে কাজ শুরু হতে সময় লাগবে আরো ২ বছর। এভাবেই সরকার ও সরকারি কাজ চলছে বলে মন্তব্য করেন তিনি।
রবিবার (৩১ মার্চ) বেলা ১২ টায় রামগতি পৌর শহরের আসলপাড়ায় এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
তিনি দু:খ প্রকাশ করে আরো বলেন, ‘২০১৩ সালে সংশ্লিষ্ট মন্ত্রাণালয়ের সচিব লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগরের মেঘনা নদী ভাঙ্গন এলাকা সমীক্ষা করেছেন। ৬ বছর পর ২০১৯ সালে এসে সচিব লিখলেন পূণ:সমীক্ষা করতে হবে। সমীক্ষা করতে করতে রামগতি ও কমলনগর ভেঙ্গে মানুষের সব শেষ হয়ে যাচ্ছে। ভাঙ্গন ঠেকাতে সরকারি কাজের অপেক্ষায় বসে না থেকে প্রত্যেকে একটি করে পাথর ফেলে ভাঙ্গা রোধে কাজ শুরু করার আহবান জানান তিনি।
স্থানীয় আসলপাড়া রক্ষা মঞ্চ কর্তৃক আয়োজিত সভায় পৌর মেয়র মেজবাহ উদ্দিন মেজুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ, সাবেক পৌর চেয়ারম্যান আজাদ উদ্দিন চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা আব্দুজ্জাহের সাজু প্রমুখ।
এদিকে এর আগে সাড়ে ১১ টায় এমপি নদী ভাঙ্গা এলাকা পরিদর্শনে গেলে স্থানীয় এলাকাবাসী বিক্ষোভ মিছিল করেন। এসময় ভিক্ষা নয় অধিকার চাই, নদী ভাঙ্গা রোধ চাই স্লোগানে মুখরিত ছিল তারা।