লক্ষ্মীপুরে প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা

নিউজ ডেস্ক :
লক্ষ্মীপুর প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা (২০১৮-১৯) অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৬ মার্চ) সকাল ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ সভা চলে। ক্লাবের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেলের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন ক্লাব সভাপতি কামাল উদ্দিন হাওলাদার। শুরুতেই প্রয়াত সাংবাদিকদের স্মরণ ও শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে পবিত্র কোরান তেলাওয়াত ও জাতীয় সঙ্গিত পরিবেশন করা হয়। ক্লাবের সভাপতি স্বাগত বক্তব্য রাখেন। সাধারণ সম্পাদক ক্লাবের উন্নয়ন, সমস্যা ও সম্ভাবনা নিয়ে প্রতিবেদন উপস্থাপন করেন। একই সঙ্গে (২০১৮-১৯) এর আয়-ব্যায় ও বাজেট ঘোষনা করেন।
পরে এজেন্টা ভিত্তিক ও বিবিধ আলোচনায় অংশ নেন ক্লাব সদস্যরা। মতামত ব্যাক্ত করেন তারা। বক্তব্য রাখেন, ক্লাবের সাবেক সভাপতি আ হ ম মুশতাকুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মালেক, কোষাধ্যক্ষ কামাল উদ্দিন, দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন জবু, ক্রীড়া ও সমাজ সেবা সম্পাদক আক্তার আলম, প্রচার সম্পাদক জহিরুল ইসলাম শিবলু, নির্বাহী সদস্য নাজিম উদ্দিন রানা, সাংবাদিক গাজী গিয়াস উদ্দিন, জহির উদ্দিন, আনোয়ারের রহমান বাবুল, জান্নাতুল ফেরদৌস নয়ন, মাহবুবুল ইসলাম ভূঁইয়া, এ বি এম নিজাম উদ্দিন, আতোয়ার রহমান মনির, হাবিবুর রহমান সবুজ, কামালুর রহিম সমর, সাজ্জাদুর রহমান, মীর ফরহাদ হোসেন সুমন, জাহাঙ্গীর হোসেন লিটন, আজিজুর রহমান আজম, রফিকুল ইসলাম, রবিউল ইসলাম খান, আলী হোসেন, আফজাল হোসেন সবুজ, মিজানুর রহমান, শহীদুল আলম বাবু, আব্দুল বাতেন, সাজ্জাদুর রহমান ফরহাদ, মহি উদ্দিন ভূঁইয়া মুরাদ। এসময় উপস্থিত ছিলেন এ এফ এম মতিউর রহমান, সাইফুল ইসলাম স্বপন, শফিউল আলম চৌধুরী জুয়েল, মো. ফারুক হোসেন, আনিস কবির, পলাশ সাহা, আবু জাকের রাবেত, আজিজুল হক, আহমদ আলী, কাজী মাকছুদ, মাসুদুর রহমান খান, একিউ এম সাহাবুদ্দিন, নুর আহমদ মিলন,নজরুল ইসলাম দিপু, মোস্তাফিজুর রহমান টিপু, রাকিব হোসেন রনি, আরিফ হোসেন, একে মিজানুর রহমান মুকুল, বেলাল উদ্দিন সাগর, আনিসুর রহমান মোহন, সোহেল মাহমুদ মিলন, তাপস সাহা, নুরুল আমিন শিকদার, ফজলে আজিম শিশির, কিশোর কুমার দত্ত, শহীদুল ইসলাম, শাকের মোহাম্মদ রাসেল, রাফি, রেজাউল করিম পারভেজ, আলমগীর হোসেন, মামুনুর রশীদ, আরজু, এমজেড মাহমুদ, রাঙ্গা।
এসময় সদস্যদের দাবীর প্রেক্ষিতে ৩ সদস্য বিশিষ্ট সদস্য নবায়ন ও যাচাই বাছাই এবং নতুন সদস্য সংগ্রহের উপ-কমিটি, গঠনতন্ত্র সংশোধন উপকমিটি গঠন করা হয়। একই সঙ্গে ক্লাব বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত থাকা ও মামলাবাজদের নিন্দা জানানোসহ তাদের তালিকা করে আজীবনের জন্য ক্লাবের সদস্যপদ থেকে বহিস্কারের সিদ্দান্ত গ্রহণ করা হয়। ক্লাবের সদস্যদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ও পত্রিকায় যে কোন ধরণের সংবাদ প্রকাশ না করার বিধান রেখে আইন পাশ করা হয়। কেউ এমনটি করলে বহিস্কারের সিদ্দান্ত গৃহিত হয়। ক্ষমতায় থাকতে বিগত দিনে স্থায়ী কমিটির অপব্যবহার করায় তা বাতিল করা হয়। সহযোগী সদস্য পদও বাতিল করা হয় সাধারণ সভায়। এছাড়া অপ-সাংবাদিকতা রোধে তালিকা করে আইন শৃঙ্খলা বাহিনীর কাছে তালিকা হস্তান্তর করে ব্যবস্থাসহ সাধারণ সভায় অনুপস্থিত সদস্যদের নোটিশ প্রদান করে সর্বসম্মতিতে ব্যবস্থা গ্রহণের জন্য সিদ্দান্ত গ্রহণ করা হয়। এছাড়া আরো কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্দান্ত হয় সাধারণ সভায়। পরিশেষে ক্লাবের সভাপতি উক্ত সকল বিষয় চুড়ান্ত হিসেবে অনুমোদন ঘোষনা দিয়ে সভার সমাপ্ত ঘোষনা করেন।