লক্ষ্মীপুরে যুবলীগের ৭৫ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা, ১০ নেতা কারাগারে

বিশেষ প্রতিনিধি :
লক্ষ্মীপুরে পুলিশ ও যুবলীগের মধ্যে সংঘর্ষের ঘটনায় ২৫ জন নেতার নাম উল্লেখ করে যুবলীগের ৭৫ জন নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। সদর থানার এস আই আব্দুল আলীম বাদী হয়ে পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক রুপমকে প্রধান আসামী করে থানায় এ মামলা করেন। বৃহস্পতিবার ( ০৩ জানুয়ারী) বিকালে আটককৃত ১০ জন যুবলীগ নেতাকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।
পুলিশ জানায়, বুধবার দুপুরে সদর হাসপাতালে চিকিৎসারত এক যুবকের ওপর হামলা চালায় যুবলীগ নেতা-কর্মীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে তারা পুলিশের ওপর হামলা, সদর হাসপাতাল ভাংচুর, ৪ পুলিশ সদস্যকে মারধর ও লাঞ্চিত করে । পরে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে ৬ জন ও পরে বিশেষ অভিযানে আরো ৪ জনকে আটক করা হয়। এ ঘটনায় মামলা করে পুলিশ।
এ মামলায় আরো আসামী করা হয়েছে সদর উপজেলা পশ্চিম যুবলীগের যুগ্ম আহবায়ক মাহবুবুল হক, যুবলীগ নেতা আকিব খান, আশিক আহম্মদ, রিয়াজুল ইসলাম, মোহাম্মদ আলী, ইকবাল হোসেন, মিজানুর রহমান, সাইফ উদ্দিন আপলু, আলী আজগরসহ ২৫ জন নেতাকে। অজ্ঞাত আরো ৫০ জনকে আসামী করা হয়।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ লোকমান হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

প্রসঙ্গত :
সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আব্দুর রহমানকে পূর্ব বিরোধের জের ধরে কুপিয়ে আহত করে স্থানীয় যুবক দেলোয়ার হোসেন। পরে তাকে স্থানীয়রা মারধর করে পুলিশে সোপর্দ করে। খবর পেয়ে জেলা যুবলীগ নেতারা হাসপাতালে যান। এসময় চিকিৎসারত হামলাকারী ওই যুবককে মারধরের চেষ্টা করে যুবলীগ। পুলিশ বাধা দিলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।