মে ৭, ২০২১

লক্ষ্মীপুর নিউজ

দিন বদলের প্রত্যয়ে

মানবসম্পদকে দক্ষ মানবশক্তিতে রুপান্তর করতে হবে : ড. এ এস এম মাকসুদ কামাল

নিউজ ডেস্ক :
বাংলাদেশ বিশ্ব বিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি ড. এ এস এম মাকসুদ কামাল বলেছেন, ‘পার্শবর্তী দেশের তুলনাই আমাদের দেশে খনিজ সম্পদ একেবারেই কম। আমাদের রয়েছে মানবসম্পদ। আর তারাই এ দেশের উন্নয়নের হাতিয়ার। এ মানবসম্পদকে প্রকৃত দক্ষ মানবশক্তিতে রুপান্তর করতে হবে। তবেই তাদেরকে বিশ্ববাজারে প্রেরণ করা যাবে।’
শনিবার (১১ আগস্ট) দুপুরে লক্ষ্মীপুর পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে আয়োজিত ওরিয়েন্টশন ও কৃতি শিক্ষার্থীদের সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, ‘ক্যাম্পাসে শিক্ষা বান্ধব পরিবেশ থাকলে শিক্ষার্থীরা হয় বিশ্বমানের। তারা তখন শুধু বাংলাদেশে নয় সারা বিশ্ব কাজ করার দক্ষতা অর্জন করবে। দেশে ২৫ বছরের নিচে প্রায় ৮ কোটি শিক্ষার্থী রয়েছে। তাদেরকে বিশ্বমানের শিক্ষায় শিক্ষিত করে মানববসম্পদে রুপান্তর করতে হবে। এসব শিক্ষার্থীকে বিশ্বমানের শিক্ষা দিতে পারলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন পূরণ হবে। সরকারের ২০৩০ সালের স্বপ্ন বাস্তবায়ন করা যাবে। ২০৪০ সালে আমরা উন্নত রাষ্ট্রে পরিণত হব।’
প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রকৌশলী আলাউদ্দিনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ জামান রিপন, জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফ ও সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান।
অনুষ্ঠানের সঞ্চালনা করেন প্রতিষ্ঠানের শিক্ষক মোখলেছুর রহমান, রেজাউল করিম জেনি ও পলিটেকনিক ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম শামীম। এসময় প্রতিষ্ঠানের বিভিন্ন বিভাগের ৪১ জন কৃতি শিক্ষার্থীকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।