মে ৮, ২০২১

লক্ষ্মীপুর নিউজ

দিন বদলের প্রত্যয়ে

ধর্ম নিরপেক্ষতা পেরিয়ে সম অধিকারের পথে সরকার : নারায়ন চন্দ্র

 

নিউজ ডেস্ক :
মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ্রী নারায়ন চন্দ্র চন্দ এমপি বলেছেন,
‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লক্ষ্য ছিল অসাম্প্রদায়িক একটি রাষ্ট্র কাঠামো গঠন করা। সেই লক্ষ্য ও স্বপ্ন পূরণে মুক্তিযুদ্ধের মাধ্যমে ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা বোনের ইজ্জতের বিনিময়ে স্বাধীন হয়েছে বাংলাদেশ। নানা ঘাত প্রতিঘাতের কারণে দীর্ঘ সময় ধরে আমরা তা হারিয়ে যেতে বসেছিলাম। কিন্তু বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসুরি শেখ হাসিনার নেতৃত্বে আবার তা পিরেয়ে পাচ্ছি। বর্তমান সরকার ধর্ম নিরপেক্ষতা ফিরিয়ে এনে ধর্ম বর্ণ নির্বিশেষে সকল মানুষের সম অধিকারের পথে এগিয়ে চলছে। বিভিন্ন সময়ে ধর্মীয় সংখ্যালঘুরা নির্যাতনের শিকার হয়েছে সঠিক। একারণে আমাদের ভীতি রয়ে গেছে। তা পরিহার করতে হবে এবং এদেশের নাগরিক হিসেবে ঐক্যবদ্ধ থেকে এদেশেই বসবাস করতে হবে।’
শনিবার (১৪ জুলাই) দুপুরে লক্ষ্মীপুরের রামগঞ্জের শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা মহোৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
স্থানীয় শ্রী শ্রী বলদেব জিউর মন্দির প্রাঙ্গণে শ্রী শ্রী হরেকৃষ্ণ জগন্নাথ সংঘের আয়োজনে সংগঠনটির সভাপতি প্রফুল্ল বনিক (নান্টু) সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, শফিক মাহমুদ পিন্টু, আকম রুহুল আমিন, আবুল খায়ের পাটোয়ারী, অ্যাডভোকেট রতন লাল ভৌমিক। অনুষ্ঠানের প্রধান আলোচক ছিলেন খুলনার নর্থ ওয়েষ্ট বিশ^বিদ্যালয়ের উপাচার্য ড. তপ চৈতন্য দাস ব্রহ্মচারী, বিশেষ আলোচনায় ছিলেন হিন্দু বৌদ্ধ খ্রিষ্ট্রান ঐক্য পরিষদের সভাপতি অপূর্ব কুমার সাহা।
পরে মন্দির প্রাঙ্গণ থেকে রথযাত্রা শুরু হয়ে শহর প্রদক্ষিন করে।