এবার প্রায় ৩ লাখ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

স্টাফ রিপোর্টার:
আগামী ১৪ জুলাই (শনিবার) জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে লক্ষ্মীপুর জেলা সদর, রামগতি, কমলনগর, রায়পুর ও রামগঞ্জ উপজেলার মোট ২ লাখ ৭৬ হাজার ১২০ জুন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওযানো হবে।
জেলার ৪টি পৗরসভাসহ মোট ৫৮টি ইউনিয়নের (৬-১১) মাস বয়সী ৩০ হাজার ৬ শত জন শিশুকে নীল রঙের ও (১২-৫৯) মাস বয়সী ২ লাখ ৭৬ হাজার ১ শত ২০ জন শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। এজন্য ইতিমধ্যে ৩৭৩৫ জন কর্মী ও ১৮৩ জন সুপারভাইজার নিয়োগ দেওয়া হয়েছে।
১৫১২টি অস্থায়ী ও ৫টি স্থায়ী কেন্দ্রে এ ক্যাপসুল খাওয়ানো হবে। এ ছাড়া বাদপড়া শিশুদের জন্য আলাদা ব্যবস্থা রাখা হয়েছে।
সোমবার (৯ জুলাই) সকালে লক্ষ্মীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ে বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের নিয়ে আয়োজিত অবহিতকরণ ও পরিকল্পনা সভায় এসব তথ্য জানান লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা. মোস্তফা খালেদ আহমদ।
অনুষ্ঠানে ডা. মোস্তফা খালেদ আহমদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: নিজাম উদ্দিনের পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (রায়পুর সার্কেল) খন্দকার শাহ নেওয়াজ ও জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. আশফাকুর রহমান মামুন।