অস্থীতিশীল পরিস্থিতি সৃষ্টি করলে কঠোর হস্তে দমন করা হবে : অঞ্জন চন্দ্র পাল

নিউজ ডেস্ক:
জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বলেছেন, প্রধানমন্ত্রীর বক্তব্যের পর কোটা আন্দোলনের কিছুই নেই, নির্বাচনকে সামনে রেখে একটি চক্র অস্থীতিশীল পরিবেশ সৃষ্টি করতে চাইছে। আমরা তা করতে দিবোনা। এক্ষেত্রে আইন শৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে আছে। এবং যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে এ বিষয়ে উস্কানিমুলক কোন স্ট্যাটাস দিবে তাদেরকে কঠোর হস্তে দমন করা হবে।
এছাড়া জেলার প্রত্যেকটি কলেজের অধ্যক্ষদের নিয়ে তাদের শিক্ষার্থীদের বিষয়ে সচেতন করতে নিজ নিজ উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশ দেন জেলা প্রশাসক।
রবিবার (৮ জুলাই) জেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় তিনি এসব নির্দেশনা মুলক বক্তব্য দেন।
জেলা প্রশাসক আরো বলেন, জেলার কোথাও অবৈধ ইটভাটা চলবেনা, অবৈধভাবে কোন বালু উত্তোলন করা যাবেনা, অবৈধ ট্রাক্টর চলবেনা। প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালত ব্যবহার করা হবে। কোন বিশেষ বাহিনী মাদকের বিরুদ্ধে অভিযানের নামে সাধারণ মানুষকে হয়রানি যেন না করে সে দিকে সতর্ক থাকতে হবে। তবে মাদকের বিরুদ্ধে পুলিশ ও র‌্যাবের অভিযানের পাশাপাশি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কর্তৃক নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতি ট্রাস্কফোস গঠন করে অভিযান পরিচালনার উপর গুরুত্বারোপ করেন। জেলা কারাগারের ভেতরে মাদক ব্যবহার রোধ করতে জেল সুপারকে আরো সতর্ক হওয়ার অনুরোধ করেন। আগামী এক সপ্তাহের মধ্যে চন্দ্রগঞ্জ থেকে রায়পুর পর্যন্ত সড়কের সংস্কার কাজ শেষ করতে সড়ক বিভাগকে জরুরিভাবে নির্দেশনা দেন অঞ্জন চন্দ্র পাল। সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ডাকাতি, ধর্ষণ ও হত্যা মামলার আসামীদের দ্রুত গ্রেফতার করতে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের অনুরোধ জানান ডিসি। সকল অপরাধ কর্মকান্ড সম্পর্কে তথ্য দিয়ে জেলাবাসীকে সহযোগীতা করারও আহবান জানান জেলা প্রশাসক।